চুয়েটে র‌্যাগ ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি

প্রথম প্রকাশঃ এপ্রিল ২৭, ২০১৭ সময়ঃ ৭:৪৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:৪৬ অপরাহ্ণ

র‌্যাগ ডে’র র‌্যালিতে নেতৃত্ব দিচ্ছেন চুয়েট ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ শিক্ষা সমাপনী উৎসব উপলক্ষে ‘আরামিট গ্রুপ র‌্যাগ ডে ২০১৭’ নামে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ১২ ব্যাচের শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে এ উৎসবের আয়োজন করা হয়েছে।

র‌্যালিতে নেতৃত্ব দেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

উৎসবমুখর পরিবেশে বিপুল শিক্ষার্থী র‌্যালিতে অংশগ্রহণ করেন। র‌্যালিটি চুয়েট অডিটরিয়ামের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা প্রদক্ষিণ করে ক্যাম্পাসের গোল চত্বরে গিয়ে শেষ হয়।

এরপর কেক কেটে তিন দিনব্যাপী উৎসবের আনুষ্ঠানিকতা শুরু করেন মাননীয় ভাইস চ্যান্সেলর।

এ সময় মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, চুয়েট থেকে ডিগ্রিপ্রাপ্ত প্রকৌশলীরা দেশে ও বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে সুনামের সাথে নিয়োজিত রয়েছেন, যাদের নিরলস শ্রম ও নিবেদিত প্রয়াস দেশের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষা কার্যক্রম সফলভাবে সমাপ্ত করা প্রতিটি ছাত্র-ছাত্রীর জীবনের সবচেয়ে বড় স্বপ্ন। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪৩ তম ব্যাচের (১২) ছাত্র-ছাত্রীরা সফলভাবে তাদের শিক্ষা কার্যক্রম সমাপ্ত করে র‌্যালি ২০১৭ আয়োজন করেছে। চুয়েট থেকে পাস করা পূর্ববর্তী প্রকৌশলীদের মত ’১২ ব্যাচের ছাত্র-ছাত্রীরা তাদের পেশাগত জীবনে সুনাম ও দক্ষতার কাজ করে দেশ ও জাতির উন্নয়নে যেমন কাজ করবে, ঠিক তেমনি চুয়েটের সম্মানকে উত্তরোত্তর বৃদ্ধি করবে বলে আমি আশাবাদ ব্যক্ত করছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো: মাহবুবুল আলম, চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, যন্ত্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, ছাত্রকল্যাণ উপ-পরিচালক ড.  জি. এম সাদিকুল ইসলাম প্রমূখ।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G